তারিখ : ২২ আগস্ট ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ডাঃ রিপন কুমারের অর্থোপেডিক্স সার্জারিতে উচ্চতর প্রশিক্ষণ লাভ

ডাঃ রিপন কুমারের অর্থোপেডিক্স সার্জারিতে উচ্চতর প্রশিক্ষণ লাভ
[ভালুকা ডট কম : ২৬ এপ্রিল]
ভারতের নয়াদিল্লী শান্ত প্রেমানন্দ হাসপাতাল থেকে "Fellowship training on arthoplasty in total hip and total knee joint replacement" সম্পন্ন করেছেন ডাঃ রিপন কুমার। প্রশিক্ষণ শেষে ভারতের নয়াদিল্লী থেকে বাংলাদেশে ফেরৎ আসার পর ভালুকা মাস্টার হাসপাতালের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে সংবর্ধনা জানানো হয়।

জানাযায়,তিনি নয়াদিল্লী, ভারতের স্বনামধন্য অর্থোপেডিক্স সার্জন ও রাণী এলিজাবেথের সাবেক ব্যক্তিগত চিকিৎসক ডাঃ শেখর আগারওয়ালের সরাসরি তত্তাবধানে  হাঁটু ও কোমরের জোড়া প্রতিস্থাপনের উপর কৃতিত্বের সাথে স্নাতকোত্তর ও উচ্চতর প্রশিক্ষণ লাভ করেছেন। প্রশিক্ষণ শেষে "শান্ত প্রেমানন্দ হাসপাতাল কর্তৃপক্ষ এক সমাপনি অনুষ্ঠানে তাকে সনদ প্রদান করে। বর্তমানে তিনি ন্যাশনাল ইন্সটিটিউট অব ট্রমাটলজি এন্ড রিহেবিলিটেশন (নিটোর) এ কর্মরত আছেন। তিনি ময়মনসিংহের ভালুকায় মাস্টার হাসপাতালে প্রতি শুক্রবার অর্থোপেডিক্স রোগী দেখেন।

ডাঃ রিপন কুমারের গ্রামের বাড়ী গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে। তিনি ১৯৯৯ সালে এস এস সি, ২০০১ সালে এইচ এস সি ও ২০০৭ সালে রংপুর মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সংঙ্গে এম বি বি এস পাশ করেন। ২০১০ সালে সরকারি চাকুরীতে সহকারী রেজিস্ট্রার হিসাবে পংঙ্গু হাসপাতালে (নিটোর) যোগদান করেন। ২০১৪ সালে অর্থোপেডিক্স বিষয়ের উপর উচ্চতর ডিগ্রীলাভ করেন। তিনি ভবিষ্যতে বাংলাদেশে অর্থোপেডিক্স সার্জারি বিষয়ের উন্নয়নের জন্য কাজ করতে আগ্রহী।






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই