তারিখ : ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবি নাট্যসংগঠন তীর্থকের দুই যুগ পূর্তি উৎসব

রাবি নাট্যসংগঠন তীর্থকের দুই যুগ পূর্তি উৎসব
[ভালুকা ডট কম : ০৪ মে]
‘নাটক শুধুই শিল্প নয়, শোষণ মুক্তির হাতিয়ার’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নাট্যসংগঠন তীর্থকের দুই যুগ পূর্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক মো. সালাহউদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. আতাউর রহমান, সহকারী অধ্যাপক হাশেম উদদীন, সংগঠনের সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন প্রমুখ। এরপর সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) ভবনে বার্ষিক সাধারণ সভা ও সম্মেলন অনুষ্ঠিত হয়।

এছাড়া, বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে গণশিল্পী সংস্থার পরিবেশনায় গীতিআলেখ্য, তীর্থক নাটকের পরিচালনায় নাটক ‘নজরবন্দী’, ‘চিকিৎসা সংকট’, ‘লোকগান ও সাংস্কৃতিক আড্ডা’ এবং বরেন্দ্র থিয়েটারের পরিবেশনায় কমলাকান্তের জবানবন্দি মঞ্চস্থ হয়।

উল্লেখ্য, ১৯৯৪ সালে বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে সংগঠনটি। এরপর থেকে তারা বিভিন্ন নাটক প্রদর্শন করে আসছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই