তারিখ : ২২ আগস্ট ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে আ.লীগের ইফতার মাহফিলে দু’পক্ষের সংঘর্ষ

গৌরীপুরে আ.লীগের ইফতার মাহফিলে দু’পক্ষের সংঘর্ষ ভাঙচুর
[ভালুকা ডট কম : ১৩ জুন]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১২জুন) সন্ধ্যায় পৌর শহরের বঙ্গবন্ধু চত্বরে এই ঘটনা ঘটে। দলীয় নেতা-কর্মীরা জানান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়ার জের ধরে এই সংঘর্ষ  ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

হেলাল উদ্দিন সাংবাদিকদের জানান, জেলা আওয়ামীলীগ তাকে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব দেয়ার পর ইফতার মাহফিলে তিনি ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা অস্বিকার করে বলেছেন একটি পক্ষ শুরু থেকেই ইফতার অনুষ্ঠান পন্ড করার চেষ্টা চালায়।

এদিকে স্থানীয় ও দলীয় সূত্রে জানায়, ওইদিন বিকালে পৌর শহরের বঙ্গবন্ধু চত্বরে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল সহ দলের স্থানীয় ও জেলার নেতৃবৃন্দ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানের ব্যানারে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি হেলাল উদ্দিনের নাম থাকায় আওয়ামীলীগের একটি পক্ষ অনুষ্ঠানের শুরু থেকেই প্রতিবাদ করে আসছিলো। সন্ধ্যায় ইফতারের পূর্ব মুহুর্তে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সম্পাদক মোর্শেদুজ্জামান সেলিম বক্তব্য শেষ করার পর সাবেক যুবলীগ নেতা নিজাম উদ্দিন বাবুল অনুষ্ঠানের ব্যানারে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে কেন হেলাল উদ্দিনের নাম থাকবে এ নিয়ে হট্রগোল শুরু করে। এ ঘটনা নিয়ে বাক-বিতন্ডতায় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

এক পর্যায়ে পুলিশ ও দলীয় নেতা-কর্মীরা সংসদ সদস্য সহ আমন্ত্রিত অতিথিদের নিরাপদ জায়গায় সরিয়ে নেন। এ অনুষ্ঠানের অর্ধশতাধিক চেয়ার ভাঙচুর করা হয়। এ সময় পুলিশ ও দলের সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল বক্তব্য দিয়ে অনুষ্ঠান শেষ করেন। পরে দলীয় নেতা-কর্মীরা দোআ শেষে ইফতার করেছেন। #






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই