তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রাস্তা বন্ধের প্রতিবাদে এলাকাবাসির বিক্ষোভ

ভালুকায় রাস্তা বন্ধের প্রতিবাদে এলাকাবাসির বিক্ষোভ
[ভালুকা ডট কম : ১৯ জুন]
ভালুকায় সরকারী রাস্তা বন্ধ করে কোম্পানীর সীমাণাপ্রাচীর করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে নারী-পুরুষসহ কয়েক’শ এলাকাবাসি। মঙ্গলবার দুপুরে উপজেলার জামিরদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসি ও স্থানীয় সূত্রে জানা যায়, জামিরদিয়া গ্রামে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে নয়ানিপাড়া রাস্তাটি পশ্চিমে পাশের শ্রীপুর উপজেলা পর্যন্ত গিয়ে মিশেছে। সরকারী এই রাস্তাটি দিয়ে ব্রিটিশ আমল থেকে ওই এলাকার নগরালা, তরমুজপাড়া, সাতানী, আনন্দ বাজার ও নয়াপাড়াসহ বিভিন্ন গ্রামের কয়েক হাজার বসতবাড়ির শিক্ষার্থী, মিল কারখানার শ্রমিকসহ হাজার হাজার লোক চলাফেরা করে আসছিল। সম্প্রতি স্থানীয় বে-লীজিং এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডে কর্তৃপক্ষ সীমাণাপ্রাচীর করে ফেলেন। এতে চরম দুর্ভোগের মধ্যদিয়ে এলাকাবাসি তাদের বাসা বাড়িতে চলাচল করতে হচ্ছে।

কোম্পানীর কাছে স্থানীয় জমি বিক্রেতা হাজী মুন্তাজ উদ্দিন জানান, জামিরদিয়া মৌজার ১৩৪ নম্বর দাগে প্রাই সব জমিই বনবিভাগের দাবীকৃত। ৯০ সালের দিকে প্রতি বিঘা ২০ হাজার টাকা হিসেবে আনরেজিস্ট্রি ৩৬ বিঘা জমি বিক্রি করে আমরা আমাদের বাড়ি ঘর ছেড়ে দিয়ে চলে গেছি। কিন্তু সরকারী রাস্তার জমি আমরা বিক্রি করিনি। কোম্পানী কর্তৃপক্ষ এলাবাসিকে জিম্মি করে জোড় পূর্বক সীমাণাপ্রাচী নির্মাণ করে জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দিয়েছে। আমি রাস্তাটি খোলে দেয়ার দাবি জানাচ্ছি। অপর জমি বিক্রেতা রফিক মিয়া জানান, আমরা বার বার রাস্তাটি খোলে দেয়ার জন্য অনুরোধ করলেও কোম্পানীর স্থানীয় কিছু লোকের কারণে তার হচ্ছেনা।

কোম্পানীর কেয়ারটেকার আলাল উদ্দিন জানান, বিষয়টি নিয়ে চেয়ারম্যান স্যারের সাথে কথা হয়েছে। তিনি কথা দিয়েছেন যত দ্রুত সম্ভব রাস্তাটি করে দিবেন।স্থানীয় চেয়ারম্যান তোফায়েল আহমদ বাচ্চু জানান, এ ব্যাপারে কোম্পানীল সাথে কথা হয়েছে। তারা বলেছেন, তাদের নিজ খরচে রাস্তাটি করে দিবেন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই