তারিখ : ২২ আগস্ট ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মৎস্য খামারীর মাছ মেরে ফেলার অভিযোগ

ভালুকায় মৎস্য খামারীর ১৫ লক্ষ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ   
[ভালুকা ডট কম : ২০ জুলাই]
ভালুকা উপজেলার ২নং মেদুয়ারী ইউনিয়নের সোয়াইল গ্রামে গোয়ালবেড় নামক বিলে প্রায় ১৫ লক্ষ টাকার মাছ পানি ছেড়ে মেরে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দিবাগত রাতে সাইফুল ইসলামের মৎস্য খামারে।

জানা যায়, ভালুকা পৌরসভার ৪নং ওয়ার্ডের ফজলুল কাদেরের ছেলে সাইফুল ইসলাম ৫ বছরের জন্য ভাড়ায় উপজেলার মেদুয়ারী ইউনিয়নে সোয়াইল গ্রামে গোয়ালবেড় বিলে ৬ একর জমি লীজ নিয়ে মাছ চাষ শুরু করেন। মেয়াদ উর্ত্তীণ হওয়ার পর পুনরায় ২০১৭ সালে ৫ বৎসরের জন্য আবার চুক্তি করে মাছ চাষ করতে থাকেন। ঘটনার দিন রাতে সোয়াইল গ্রামের গিয়াস উদ্দিন (৫০), জালাল উদ্দিন (৪৮) সহ আরও ৮/১০ জন মিলে পূর্বপরিকল্পিত ভাবে ওই বিলের পানি ছেড়ে দিয়ে বিপুল পরিমাণ মাছ ধরে নিয়ে যায়। বিলের পানি না থাকাতে অতিরিক্ত তাপদাহে খামারে থাকা সকল মাছ মরে যায় এতে প্রায় খামারীর ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়।

খামারের মালিক সাইফুল ইসলাম জানান, গিয়াস উদ্দিন ও জালাল উদ্দিন বলে ওই বিলে মাছ চাষ করতে গেলে তাদেরকে ৪ লক্ষ টাকা চাঁদা দিতে হবে। চাঁদা না দেওয়ায় পূর্বপরিকল্পিত ভাবে অজ্ঞাত ৮/১০ জন লোক নিয়ে আমার খামারের পানি ছেড়ে দিয়ে বিপুল পরিমাণ মাছ ধরে নিয়ে যায় ও খামারের সকল মাছ পানি না থাকায় গরমে সকল মাছ মরে যায়। এতে আমার প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়। আমি খামারে গিয়ে ক্ষয় ক্ষতি দেখে এসেছি। এখন থানায় গিয়ে অভিযোগ দায়ের করিব।

অভিযুক্ত গিয়াস উদ্দিনের মোবাইল ০১৭৩৯-****৩০ তে ফোন দিয়ে সংযোগ না পাওয়ায় তাহার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি। ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার পিপিএম (বার) জানান, এ ঘটনায় আমি কোন অভিযোগ পাইনি অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই