তারিখ : ২১ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সুষ্ঠু নির্বাচন নিয়ে সিইসির সংশয়

সুষ্ঠু নির্বাচন নিয়ে সিইসির সংশয়
[ভালুকা ডট কম : ০৭ আগস্ট]
প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা দাবি করেছেন, দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ বজায় আছে। তবে নির্বাচনে অনিয়ম হবে না একথা বলার সুযোগ নেই।  আজ (মঙ্গলবার) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে আয়োজিত কর্মশালায় তিনি বলেন,পাবলিক নির্বাচনগুলোতে অনিয়ম হবে না সে নিশ্চয়তা দেয়া যায় না। বড় বড় পাবলিক নির্বাচনে কিছু কিছু অনিয়ম হয়ে থাকে। আমরা সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থাও নিয়ে থাকি।

তিনি বলেন,গত পাঁচটি সিটি করপোরেশন নির্বাচনে যেখানে যত বেশি অনিয়ম হয়েছে আমরা সেখানে তত বেশি অ্যাকশন নিয়েছি। এ ধরনের পাবলিক নির্বাচনে কিছু অনিয়ম হয়। এ প্রসঙ্গে নির্বাচন কমিশনে নিবন্ধিত রাজনৈতিক দল গণফ্রণ্টের চেয়ারম্যান মো. জাকির হোসেন বলেন, বাংলাদেশে নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার ছাড়া কোরো পক্ষেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।  রাজনৈতিক দলগুলির মধ্যে সমঝোতার মাধ্যমে সংবিধান সংশোধন করে একটি নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

নির্বাচন কমিশনের প্রতি জাতির আস্থা নেই ড. কামাল হোসেনের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় প্রধান নির্বাচন কমিশরান নুরুল হুদা সাংবাদিকদের বলেছেন, জাতি কি তাকে বলেছে নির্বাচন কমিশনের ওপর আমাদের আস্থা নেই? এ সম্পর্কে আমি তো কিছু জানি না। কোন জাতি তাকে কী বলেছে আমি জানি না।

সিইসি জানান,সাংবিধানিক ধারা অনুসারে জাতীয় নির্বাচন হবে। সংসদ নির্বাচন ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির প্রথমে অনুষ্ঠিত হবে। আমরা অক্টোবরের শেষে তফসিল ঘোষণা করব। সংবিধান অনুযায়ী ২২শে জানুয়ারির মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই