তারিখ : ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় প্রধানমন্ত্রী নিজে-রিজভী

সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় প্রধানমন্ত্রী নিজে-রিজভী
[ভালুকা ডট কম : ১৩ সেপ্টেম্বর]
নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচন আয়োজনে সব ধরনের সহযোগিতা দেবেন’ প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। আজ (বৃহস্পতিবার) সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্য জনগণের মধ্যে হাসির খোরাক যুগিয়েছে। কারণ, সুষ্ঠু নির্বাচনের প্রধান অন্তরায় প্রধানমন্ত্রী নিজে, সুতরাং ইসি-কে তাঁর সহযোগিতা দেয়ার অর্থ হলো-আগামী জাতীয় নির্বাচনে ফন্দিফিকির করার জন্যই যে তিনি সহযোগিতা দেবেন সে বিষয়ে কোনো সন্দেহ নেই, কারণ সেটির বহু স্পষ্ট প্রমান তিনি ইতোমধ্যে দিয়েছেন।

রিজভী আহমেদ বলেন, কিভাবে ইসি সরকারী দলের ভোট সন্ত্রাস ও ডাকাতির ফলাফলের বৈধতা দেয় সেটি গত নির্বাচনগুলোতে ফুটে উঠেছে। শেখ হাসিনার কমিশনকে সহযোগিতা করার অর্থ হলো ইসি’র আত্মসমর্পন নিশ্চিত করা। সেই ইসি’র নির্বাচনে সাধারণ ভোটারদের বাড়িতে বসে থাকতে হবে, ভোট কেন্দ্রে যাওয়ার অধিকার থাকবে না। দেশে সুষ্ঠু নির্বাচনের একমাত্র গ্যারান্টি শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।

আজকের সংবাদ সম্মেলনে রিজভী আরো অভিযোগ করেছেন, সরকার পুলিশকে দিয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতিকে ভীতিকর পর্যায়ে নিয়ে এসেছে। শান্তিপূর্ণ কর্মসূচিতেও পাইকারী গ্রেফতার ও বানোয়াট  ভুতুড়ে মামলা দিয়ে রাজনৈতিক নেতা কর্মী ছাড়াও সাধারণ নাগরিকদের স্বাভাবিক জীবন দুঃস্বপ্নের মধ্যে ঠেলে দেয়া হয়েছে। আগামী নির্বাচনেও সরকারি দলের পক্ষে জয় নিশ্চিত করতেই আইন-শৃঙ্খলা বাহিনী বিরোধী পক্ষকে দমন করতে বেপরোয়া হয়ে উঠেছে।

বিএনপির শীর্ষ এই নেতা আশংকা প্রকাশ করে বলেন, সামনের দিনগুলোতে সরকারদলীয় ক্যাডারদের দিয়ে বিস্ফোরণসহ নানা ধরণের জ্বালাও-পোড়াওয়ের নাশকতা করা হবে পরিকল্পিতভাবে। তারপর  বিএনপি নেতাকর্মীদের ওপর এর দায় চাপাবে। এজন্য আওয়ামী ক্যাডারদের সহযোগিতা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশ দেয়া হয়েছে। সরকার এক গোপন সহিংস পরিকল্পনার ছক আঁটছে বিরোধী দলের কর্মসূচিকে জনগণের সামনে নানাভাবে বিভ্রান্ত ও কালিমালিপ্ত করার জন্য- যেভাবে তারা ২০১৪ ও ১৫ সালের আন্দোলনে নিজেরাই নাশকতা করে বিএনপির ওপর এর দায় চাপিয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই