তারিখ : ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কেন আমরা মেয়েরা কোথাও নিরাপদ নই

কেন আমরা মেয়েরা কোথাও নিরাপদ নই
[ভালুকা ডট কম : ২৩ সেপ্টেম্বর]
আজ কাল পত্রিকার পাতা আর ফেসবুকের খবরে চোখ রাখা যায় না।  টিভি নিউজেও একই অবস্থা। ধর্ষণ ধর্ষণ আর ধর্ষণ।  আমরা মেয়েরা কি কোন কালেই এই ভয় থেকে মুক্তি পাবো না। এই নিউজ গুলো দেখলে বা পড়লে মনে হয় আমরা এখনও ইংরেজ শাসন আমলে বাস করছি।  পার্থক্য শুধু, তখনকার সময়ে মেয়েরা ধর্ষিত হলে কেউ জানতো না,এখকার সময়ে কেউ ধর্ষিত হলে তা সবাই জানতে পারে।

স্বাধীন দেশে জন্ম গ্রহণ করা যতটা গৌরবের তার থেকে লজ্জার বিষয় হচ্ছে এই ধর্ষণ শব্দটা।  কেন? কেন আমরা কোথাও নিরাপদ নই?  মেয়ে হয়ে জন্মেছি বলে কি এই ভয় থেকে আমরা মুক্তি পাবো না?  এই প্রশ্ন গুলো বর্তমান সমাজ ব্যবস্থা,মানবাধিকার আর আইনি ব্যবস্থাপনার উপর আমার এই প্রশ্ন।  অনেকে বলে উশৃঙ্খল পোশাক পরিধান করার কারনে মেয়েরা ধর্ষণের স্বীকার হচ্ছে।  তাহলে কি সব মেয়েরা উশৃঙ্খল পোশাক পরে?  তাহলে ঘুমন্ত ২ বছরের শিশুকে কেন ধর্ষিত হতে হয়? ৫ বছরের বাচ্চা মেয়েটাকে কেন ধর্ষণ করা হয়?

আমি জাতির বিবেককে এই প্রশ্নটা করতে চাই,পাবো কি উত্তর? সরকার তো এতো আইন করছে তারপরও কি বন্ধ হচ্ছে এই ধর্ষণ নামের নারী নির্যাতন।  আমার মতে সরকারের উচিত ধর্ষককে প্রকাশ্য দিবালোকে ফাঁসিতে ঝুলিয়ে মারা।  তা না হলে এমন নিয়ম করা উচিত, যদি কো কন্যা সন্তান জন্ম গ্রহণ করে তাহলে তাকে হত্যা করে ফেলা।  যা আহেলিয়ার যুগে করা হতো।  তাহলে হয়ত এই ধর্ষণ নামের অমানবিক নির্যাতন থেকে আমরা মেয়েরা রক্ষা পাবো।

বার্তা প্রেরক লেখিকা
শারমিন আক্তার ছন্দা



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই