তারিখ : ২১ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে সায়েন্স ক্লাবের জাতীয় বিজ্ঞান মেলা শুরু

রাবিতে সায়েন্স ক্লাবের জাতীয় বিজ্ঞান মেলা শুরু
[ভালুকা ডট কম : ০৬ অক্টোবর]
রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে ৩য় বারের মতো দুইদিন ব্যাপি জাতীয় সায়েন্স ফিয়েস্টা শুরু হয়েছে। এতে সহযোগিতা করছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর। শনিবার সকালে বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক স্বপন কুমার রায়।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্লাবের সভাপতি আহসান হাবীব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আশরাফুল আলম এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিদ্যালয় এর উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, ছাত্র উপদেষ্ঠা অধ্যাপক ড. লাইলা আরজুমান বানু। স্বাগত বক্তৃতা দেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জহুরুল ইসলাম মুন।

দুই দিন ব্যাপি এ অনুষ্ঠানের আয়োজনে থাকছে, সায়েন্স অলিম্পিয়াড, পোস্টার প্রেজেন্টেশন, প্রজেক্ট শো, সায়েন্টিফিক বিজনেস আইডিয়া প্রেজেন্টেশন, কুইজ প্রতিযোগীতা এবং রুবিক্স কিউব প্রতিযোগিতা। এছাড়াও বিশেষ আকর্ষন হিসেবে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের ৪ডি মুভি বাস এবং ভ্রাম্যমাণ বিজ্ঞান জাদুঘর বাস। রাজশাহী অঞ্চলের প্রায় ৩৫ শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই