তারিখ : ২১ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা হাসপাতালে ছয় দিন ধরে পানি সরবরাহ বন্ধ

ভালুকা হাসপাতালে ছয় দিন ধরে পানি সরবরাহ বন্ধ
[ভালুকা ডট কম : ১৬ অক্টোবর]
ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছয় দিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। হাসপাতালের পানির পাম্পের কয়েল পুড়ে পাম্পটি নষ্ট হয়ে যাওয়ায় রোগী ও রোগীর স্বজনদের পানির জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে। পানির অভাবে ভোগান্তি সহ্য করতে না পেরে হাসপাতাল ছেড়ে গেছেন প্রায় সব রোগী।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালে পানি সরবরাহ বন্ধ থাকায় ভোগান্তি সহ্য করতে না পেরে ৫০ শয্যার স্বাস্থ্য কমপ্লেক্সের প্রায় সব রোগী চলে গেছেন। শয্যাগুলো ফাঁকা  পড়ে আছে। নারী ও পরুষ ওয়ার্ডে পাঁচ-ছয়জন রোগী ভর্তি আছেন। তাঁদের সঙ্গে থাকা স্বজনরা পানি সংগ্রহের জন্য বালতি ,জগ ও বোতল নিয়ে হাসপাতালের বাইরে যাচ্ছেন। স্বাস্থ্য কমপ্লেক্সের অনেকটা দূর মসজিদের চাপ কল থেকে জগ,বোতল ও বালতিতে করে পানি এনে শৌচকর্ম ও অন্যান্য পরিচ্ছন্নতার কাজ সারছেন।

রোগীর স্বজন আফছার আলী বলেন, আমাদের রোগী অনেক বেশি অসুস্থ, নাহলে আমরাও চলে যেতাম। পানির জন্য এত কষ্ট সহ্য করার মত না।হাসপাতালে চিকিৎসাধীন জালাল উদ্দিন বলেন, পানি না থাকায় কষ্ট পাচ্ছে রোগীরা। শৌচাগারে পানি নেই।  বাইরে মসজিদের চাপ কল থেকে পানি আনতে হচ্ছে।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মোস্তাক আহাম্মেদ বলেন, গত বৃহস্পতিবার বিকেলে হাসপাতালের পানির প্রধান পাম্পটি নষ্ট হয়ে যায়।পরে শনিবার চিঠির বার মাধ্যমে বিষয়টি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কে জানানো হয়েছে।উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা  চিকিৎসক একরাম উল্লাহ বলেন, পাম্পটি নষ্ট হওয়ায় রোগীদের সমস্যা হচ্ছে।ঊধর্তন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই