তারিখ : ২১ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে অভিবাসন ও উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা

রাণীনগরে অভিবাসন ও উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৭ অক্টোবর]
নওগাঁর রাণীনগরে বাংলাদেশের অভিবাসন ও উন্নয়ন বিষয়ক সমস্যাগুলো চিহ্নিত করে তার সমাধানের পথ খুজে বের করা এবং অভিবাসন নিশ্চিত করার লক্ষে অভিবাসী শ্রমিকদের অধিকার রক্ষায় প্রতারণার উপাত্ত সংগ্রহ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে বাংলাদেশ অভিবাসী অধিকার ফোরাম (বোয়াফ) এর চেয়ারম্যান মো: নাজমুল আহসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো: ইসরাফিল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোছা: শামীমা ইয়াসমিন, জেলা পরিষদের সদস্য মোছা: পারভীন আক্তার, সাপ্তাহিক প্রজন্মের আলো পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহমান রিজভী, বেসরকারি এনজিও সংস্থা রাণী’র নির্বাহী পরিচালক ফজলুল হক খাঁন, বেসরকারি এনজিও সংস্থা জননী’র নির্বাহী পরিছারক আকরামুল ইসলাম প্রমুখ।

সভায় বিদেশে দালালদের মাধ্যমে গিয়ে প্রতারিত হয়ে ফেরত আসা শ্রমিকরা তাদের প্রবাসী জীবনের কষ্টের কথা তুলে ধরেন। সভায় দালালদের চিহ্নিত করে সরকারের উদ্যোগে এই সব প্রতারক চক্রের সদস্যদের আইনের আওতায় এনে দৃষ্টান্তরমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য জোড়ালো প্রদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানানো হয়। দক্ষতা অর্জন করে বিদেশে যাওয়ার বিভিন্ন বিষয় এবং সরকারের অনুমোদিত এজেন্সীর মাধ্যমে বিদেশে যাওয়ার ক্ষেত্রে ‘নিরাপদ অভিবাসন’এর পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই