তারিখ : ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবি স্টেডিয়ামের নতুন নাম শেখ কামাল

রাবি স্টেডিয়ামের নতুন নাম শেখ কামাল
[ভালুকা ডট কম : ১৮ নভেম্বর]
রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামের নাম নতুন করে রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের নামে রাবি স্টেডিয়ামের নামকরন করা হবে।শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের ৪৮৫তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেটের দুইজন সদস্য।

সিন্ডিকেট সদস্যরা জানান, স্টেডিয়ামের নামকরণের পাশাপাশি একাডেমিক পাঁচটি ভবনের নতুন নামকরণের সুপারিশও করেছে সিন্ডিকেট। সুপারিশ অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বিজ্ঞান ভবন যথাক্রমে সত্যেন্দ্রনাথ বসু, মুহম্মদ কুদরত-এ-খুদা, স্যার জগদীশ চন্দ্র বসু ও এমএ ওয়াজেদ মিয়া ভবন এবং চারুকলা অনুষদ ভবনকে শিল্পাচার্য জয়নুল আবেদীন ভবন নামে নামকরণ করা হবে। তবে কৃষি অনুষদের নামকরণ নিয়ে প্রশ্ন ওঠায় ওই ভবনের নামকরণের বিষয়ে কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি বলেও জানান তারা।

এছাড়া সভায় শহীল্লাহ্ কলাভবন, রবীন্দ্র কলাভবন ও সৈয়দ ঈসমাইল হোসেন সিরাজী ভবনের নামের বানানে ব্যাকরণগত ও বানানগত ভুল থাকায় সেগুলো সংশোধন করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ভবন ইংরেজি অক্ষরে নামকণের সিদ্ধান্ত গ্রহণ করেছে এ সিন্ডিকেটে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই