তারিখ : ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় কে পাচ্ছেন নৌকার টিকিট

ভালুকায় কে পাচ্ছেন নৌকার টিকিট
[ভালুকা ডট কম : ২১ নভেম্বর]
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদের-১৫৬ ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনে নৌকা পুরানো না নতুন কারো হাতে তুলে দিচ্ছেন এমন গুঞ্জনে আ'লীগের ভোটারদের মধ্যে চলছে জল্পনা-কল্পনা কে পাচ্ছেন আওয়ামীলীগের মনোনয়ন,তা দেখতে ভোটাররা এখন অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন।

১৯৭৩ সন থেকে ১০টি জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ৫ বার আ’লীগ ২ মুসলীমলীগ, ২ বিএনপি ও ১ বার জাতীয় পাটি নির্বাচিত হয়। ১৯৯৬ থেকে ২০১৪ প্রর্যন্ত ৪ টি নির্বাচনে বর্তমান এমপি আধ্যাপক ডা: এম আমান উল্লাহ লাগাতার নির্বাচিত হন। কিন্তু এর পরও তার হাত ধরে আসেনি এলাকার তেমন কোনো উন্নয়ন। উপজেলার সাবেক ও বর্তমান দুই চেয়ারম্যানের হাত ধরেই হয়েছে নানা উন্নয়ন কর্মকান্ড। এলাকার উন্নয়ন না করলেও বার বার আওয়ামীলীগের মনোনয়নে তিনিই সাংসদ নির্বাচিত হয়েছেন। কিন্তু তার বয়সে বার্ধক্য জর্ণিত কারণে এবার  তৃণমূল থেকে সৎ, যোগ্য নতুন কারও হাতে নৌকার টিকিটের দাবি করা হচ্ছে। গত দশম জাতীয় নির্বাচনে এই আসনের নৌকার প্রার্থীর পরিবর্তনের কথা শুনা গেলেও শেষ পর্যন্ত কেন্দ্র থেকে পরির্বতন করা হয়নি। তবে এবার অনেক আগে থেকেই এই আসনের প্রার্থী পরিবর্তন হওয়ার সম্ভাবনার কথা বলা হচ্ছিল খোদ ক্ষমতাসীন দলেই। ফলে আমান উল্লাহসহ ২০ জন নৌকার টিকিট পেতে দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন।

আওয়ামীলীগ থেকে মনোনয়ন ফরম জমা দেয়া ব্যক্তিরা হলেন, বর্তমান সাংসদ ডা: আধ্যাপক এম আমান উল্লাহ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক, জেলা আ’লীগের সদস্য ও ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা, জেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও ভালুকা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, জেলা আ’লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজী রফিকুল ইসলাম, তাঁর ভাবি জেলা আ’লীগের সদস্য সেলিনা রশিদ, ময়মনসিংহ জেলা আ’লীগের সদস্য ও ভালুকা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, জেলা আ’লীগের সদস্য ও ব্যবসায়ী এমএ ওয়াহেদ, ভালুকা পৌর মেয়র চিকিৎসক একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি এড: শাহ মোঃ  আশরাফুল হক জর্জ ও সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ব-বিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা:  কেবিএম হাদিউজ্জামান সেলিম, প্রকৌশলী মহিউদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি আনিসুর রহমান খান, উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক ইজাদুল হক পারুল, হাইকোর্টের আইনজীবী ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম খান লিটন, ময়মনসিংহের জর্জ কোর্টের আইনজীবী শ্রী রাখাল চন্দ্র সরকার, ব্যবসায়ী মাওলানা মোঃ হারুন অর রশিদ, ব্যবসায়ী ওমর আলী ও শাহাদাত হোসেন চৌধুরী।

২০ জন প্রার্থীর মধ্যে নির্বাচনী মাঠে সরব রয়েছেন, গোলাম মোস্তফা, কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, আশরাফুল হক জর্জ ও এমএ ওয়াহেদ। উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের সভাপতির দায়িত্ব পলনের পর সবশেষে উপজেলা চেয়ারম্যান হওয়ার পরও ক্লিন ইমেজের মানুষ হিসেবে এই আসনে কাজিম উদ্দিন আহম্মেদ’র ভালো পরিচিতি ও ভোট ব্যাংক রয়েছে। দীর্ঘদিন ধরে তিনি এই আসনে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বাবা ছিলেন মুক্তিযোদ্ধের সংঘঠক অনিয়মিত  আফসার বাহীনির প্রতিষ্ঠিাতা অধিনায়ক। বাংলাদেশ সরকার ১৯৭২সনে এই অনিয়মিত বাহীনিকে ১১ নং সেক্টরে অন্তরভূক্ত করে এফ, জে-১১ সাব সেক্টর হিসাবে ঘোষনা করেণ। এই বাহিনীর হাত ধরে এই অঞ্চলের মানুষেরা স্বাধীনতা লাভ করেছিল। ১৯৯০ এর উপজেলা পরিষদ নির্বাচনে ১৯৭১ এর রাজাকার কমান্ডার আতিক উল্লাহ চৌধুরীকে ১২ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে আফসার উদ্দিন আহম্মেদ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়,আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ২ লাখ ৯৪ হাজার ৬৪৬ জন ভোটার। এর মধ্যে ১ লাখ ৪৭ হাজার ২৮০ জন পুরুষ ভোটার। নারী ভোটার ১ লাখ ৪৭ হাজার ৩৬৬ জন। আসনটিতে ৭ হাজার ৪৭০ নতুন ভোটার হয়েছেন।

এছাড়াও আসনটিতে মযমনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সহ সভাপতি ও ভালুকা উপজেলা বিএনপির সহ সভাপতি ফখর উদ্দন আহম্মেদ, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শিল্পপতি আলহাজ্ব মোর্শেদ আলমসহ ১০ জন, জাতীয় পার্টি থেকে জেলা সাংসঠনিক সম্পাদক এডভোকেট কাইয়ুম ও উপজেলা জাতীয় পার্টির নেতা আব্দুল কাদের সহ ৩ জন ও জাসদ (ইনু) জেলা শাখার সাধারণ সম্পাদক এড: এস এম সাদিক হোসেন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই