তারিখ : ২০ এপ্রিল ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে সরকারী খালের উপর অবৈধ পাকা স্থাপনা নির্মাণ

নান্দাইলে সরকারী খালের উপর অবৈধ পাকা স্থাপনা নির্মাণ
[ভালুকা ডট কম : ১৩ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার পালাহার আমলীতলা নামক স্থানে মহাসড়কের দু-পাশে রয়েছে ফসলি বিস্তৃীর্ণ জমি। আর উভয় পাশের পানি নিষ্কাশনের জন্য তেরী হয়েছে সরকারী খালভার্ট। আর সেই খাল অবৈধভাবে দখল করে নির্মাণ হচ্ছে পাকাস্থাপনা। এতে খালের প্রবাহিত পানির পথ সংকুচিত হওয়ায় বর্ষকালে উক্ত খালভার্টের দু-পাশে ফসলি জমি ও জনপদের ক্ষতি হতে পারে।

সরজমিনে দেখা যায়, মুশুলী ইউনিয়নের পালাহার আমলীতলা বাজারের মায়ের দোয়া এন্টার প্রাইজের মালিক ব্যবসায়ী সাইফুল ইসলাম উক্ত খালভার্টের উপর এই পাকাস্থাপনা নিমার্ণ কাজ করছেন। খালের মূখ থেকে শুরু করে প্রায় ২শত ফুট খাল দখল করে নির্মাণ করে চলছে। এতে করে খালটি সরু নালায় পরিনত হয়েছে।

স্থানীয়রা জানায়, খালের উপর দোকান নির্মাণ/ব্যাবসা প্রসারের জন্য সাইফুল ইসলাম উক্ত কালভার্টের উপর এই অবৈধ স্থাপনা নির্মান করছেন। সাইফুল ইসলাম বলেন, এ আবার নতুন কি ? অন্যরা যদি খালের ভার্টের উপর স্থাপনা নির্মান করতে পারে তবে আমার সমস্যা কোথায় ? আর এজন্যই তো আমি ড্রেন করছি। পানি নিষ্কাশনে কোন ধরনের সমস্যা নেই।

এ বিষয়ে কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রাশেদুল আলম বলেন, মহাসড়কের খালর্ভাটে এ ধরনের সরু নালা নির্মাণ সম্পূর্ণ বেআইনি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, সরকারী কোন খাল এভাবে দখল করা যাবে না। বিষয়টি তদন্ত করে তা দ্রুত দখলমুক্ত করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই