তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে সরকারিভাবে ধান-চাল ক্রয় শুরু

নান্দাইলে সরকারিভাবে ধান-চাল ক্রয় শুরু
[ভালুকা ডট কম : ১৬ মে]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ১৪ই মে থেকে সরকারি খাদ্য গুদামে ধান-চাল ক্রয় শুরু করা হয়েছে বলে উপজেলা খাদ্য কর্মকর্তা জানিয়েছেন। নান্দাইল উপজেলায় কৃষকদের নিকট থেকে ৬৪৮ মেট্রিক টন ধান ক্রয় করার অনুমোদন রয়েছে। প্রতি কেজি ২৬ টাকা হারে ১ হাজার ৪০ টাকা ধরে এক মণ ধান থেকে ৭৫মণ পর্যন্ত একজন কৃষক গুদামে বিক্রী করতে পারবেন।

অপরদিকে মিল মালিকদের নিকট থেকে প্রতি কেজি চাল ৩৬ টাকা হারে ক্রয় করার সরকারি নির্দেশ রয়েছে। প্রথম দফায় ২ হাজার ৮৪৮ মেট্টিক টন চাল মিলার’রা গুদামে বিক্রি করতে পারবেন। ১৬ই মে পর্যন্ত ৮জন মিলার খাদ্য বিভাগের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

আগামী ৩১শে আগস্ট ২০১৯ইং পর্যন্ত নান্দাইল উপজেলা খাদ্য বিভাগ থেকে ধান-চাল ক্রয় করা হবে। বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখা কৃষকদের নিকট থেকে ধান ক্রয় করার আহ্বান জানিয়েছেন এবং প্রকৃত কৃষকদের জরুরীভাবে নান্দাইল উপজেলা খাদ্য গুদামে যোগাযোগ করার আহ্বান জানিয়েছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই