তারিখ : ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় পাকা ধানে মই

প্রতিপক্ষকে ঘায়েল করতে
নওগাঁয় পাকা ধানে মই
[ভালুকা ডট কম : ২৮ মে]
নওগাঁর নিয়ামতপুরে প্রতিপক্ষকে ঘায়েল করতে পাকা ধানে মই দিয়ে ধান নষ্ট করার অভিযোগ পাওয়া গেছে। ফনির প্রভাব, ঘন ঘন বৃষ্টি, শ্রমিক সংকট সর্বপরি ধানের দরপতনে যখন কৃষক দিশেহারা তখন সমাজের এক শ্রেণির দুস্কৃতিকারীচক্র প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য এবং এলাকায় প্রভাব বিস্তার করে জমি জবর দখল করার জন্য রাতের অন্ধকারে পাকা ধানে মই দিয়ে সমস্ত ধান নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটে উপজেলার চন্দননগর ইউনিয়নের বুধরিয়া গ্রামে।

জানা যায়, গত ২৫ মে শনিবার দিবাগত রাতে বুধরিয়া গ্রামের আব্দুস সামাদের ছেলে আব্দুর রশিদের বুধরিয়া মৌজায় ১একর ৪৫ শতাংশ জমির বোরো ধান পাকা ধান মই দিয়ে নষ্ট করে দেয়। পরদিন রবিবার বেলা ১০টায় আব্দুর রশিদ ও তার দুই ছেলে আরফান ও ইমরান সেই মই দেওয়া ধান কাটতে গেলে একই গ্রামের (১) ইয়ার মোহাম্মাদের ছেলে আয়নাল হক (৫৫), (২) মৃত- বশির উদ্দিনের ছেলে মোশারাফ হোসেন (৪০), (৩) আজাহার আলীর ছেলে শরিফুল ইসলাম (৪০), (৪) জফের আলীর ছেলে তাইজুল ইসলাম (৪০), (৫) ছাদেক আলীর ছেলে মিলন (৩০), (৬) তমিজ উদ্দিনের ছেলে তোফা (৩৪), (৭) আমির উদ্দিনের ছেলে আতাব উদ্দিন (৬০) (৮) ইয়ার মোহাম্মাদের ছেলে আলম (৩২) এবং নারীসহ ১১/১২জন হাসুয়া, ছুরিসহ দেশীয় অস্ত্র নিয়ে  তাদের উপর হামলা চালায়।

এ বিষয়ে আব্দুর রশিদ বলেন, আমার এই জমি ওয়ারিশ সূত্রে আমি প্রাপ্ত হই। কিন্ত প্রতিপক্ষ আয়নাল হক গং জমিটির মালিকানা দাবী করে জোরপূর্বক দখলের চেষ্টা করে। তখন আমি নিরুপায় হয়ে মামলা করি। দীঘদিন মামলা চলার পর গত দুই বছর আগে আমি ডিক্রী পাই। এতদিন জমিটি আমরাই ভোগ দখল করে আসছি। এবার আমরাই বোরো ধান রোপন করি। আমরাই পরিচর্যা করি। যখন পাকা ধান কাটার সময় হয়েছে ঠিক তখননি তারা শত্রুতামূলক পাকা ধানে মই দিয়ে সমস্ত ধান নষ্ট করে দিলো।

এ বিষয়ে অফিসার ইন চার্জ তোরিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এরকম কোন অভিযোগ এখন পর্যন্ত আমার কাছে আসে নাই।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই