তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় নবীন-প্রবীণ মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা

নওগাঁয় নবীন-প্রবীণ মেলা ও প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২৯ মে]
নওগাঁর মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নকে মাদক মুক্ত ও বাল্য বিয়ে মুক্ত করার লক্ষ্যে  নবীন-প্রবীণদের নিয়ে মেলা অনুষ্ঠিত হয়েছে। মেলার শুরুতেই নবীন ও প্রবীণদের নিয়ে একটি সচেতনতা মূলক র‌্যালী বের করা হয়। এই মেলার মূল আকর্ষন ছিলো গ্রামবাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী খেলাধুলাকে নতুন প্রজন্মের কাছে নতুন করে তুলে ধরার লক্ষ্যে নবীন-প্রবীণদের অংশগ্রহণে একটি প্রীতি ক্রীড়া প্রতিযোগিতা।

বুধবার চেরাগপুর ইউনিয়নের ধনজইল গ্রামে দিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধন করেন চেরাগপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী শীবনাথ মিশ্র (শিবু)। গ্রাম বাংলার হারিয়ে যাওয়া বেলুন ফাটানো, সূচে সুতা পড়ানো, সাতগুটি, ভারসাম্য দৌড়, ধীরগতিতে সাইকেল চালানো এবং পুকুরে হাঁস ধরাসহ নানা খেলার আয়োজন করা হয়। খেলাগুলোতে নবীন ও প্রবীন নারী-পুরুষরা স্বস্তর্ফূতভাবে অংশগ্রহণ করে। এসময় এই ঐতিহ্যবাহী খেলা দেখার জন্য শত শত উৎসুক জনতা ভীড় জমান। পিকেএসএফ-এর অর্থায়নে সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর আওতায় নওগাঁর বেসরকারি উন্নয়ন সংস্থা মৌসুমী এই প্রতিযোগিতার আয়োজন করে।

এসময় আরো উপস্থিত ছিলেন মৌসুমী সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর প্রোগ্রাম কর্মকর্তা আব্দুর রউফ পাভেল, বীর মুক্তিযোদ্ধা মাজেদ আলী সরদার প্রমূখ। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়। নবীন-প্রবীণ মেলাকে কেন্দ্র করে এলাকায় সাজ-সাজ রব পরে যায়। গ্রামীণ খেলায় মেতে উঠে এলাকার নবীন ও প্রবীণরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই