তারিখ : ১৩ নভেম্বর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেতন বাড়লেও দুর্নীতি কমার লক্ষণ নেই-টিআইবি

বেতন বাড়লেও দুর্নীতি কমার লক্ষণ নেই-টিআইবি
[ভালুকা ডট কম : ২৩ জুন]
সরকারি কর্মকর্তা-কর্মচারিদের বেতন বাড়লেও দুর্নীতি কমার লক্ষণ নেই। তাদের প্রণোদনা দেয়া হচ্ছে ঠিকই কিন্তু তার বিপরীতে সঠিক জবাবদিহিতা নেই। আজ রোববার রাজধানীতে ট্রান্পারেন্সী ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)  আয়োজিত ‘জনপ্রশাসনে শুদ্ধাচার: নীতি এবং চর্চা’ শীর্ষক এক গবেষণা প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে সংস্থার নির্বাহী পরিচালক ড: ইফতেখারুজ্জামান এসব পর্যবেক্ষন তুলে ধরেন।

টিআইবির এই গবেষণা প্রতিবেদনে বলা হয়েছে, প্রশাসনের গুরুত্বপূর্ণ জায়গায় পদোন্নতিতে দলীয় বিবেচনা প্রাধান্য পায়। বিশেষ করে চুক্তিভিত্তিক নিয়োগে ক্ষমতাসীনরা নিজেদের লোক বসায়। তাছাড়া, একই পদে একাধিক কর্মকর্তা থাকায় কাজ ভাগাভাগিতেও সমস্যা হয়।

টিআইবির কর্মসূচি ব্যবস্থাপক মহুয়া রউফ প্রতিবেদনের তথ্য উত্থাপন করে বলেন, রাজনৈতিক ও অন্যান্য প্রভাবের কারণে জাতীয় শুদ্ধাচারের অনেক কৌশলের চর্চা ফলপ্রসূ হচ্ছে না। যা প্রশাসনে ইতিবাচকের থেকে নেতিবাচক প্রভাব ফেলছে। সাম্প্রতিক বছরগুলোতে জনপ্রশাসনে চুক্তিভিত্তিক নিয়োগের প্রবণতা বেড়েছে। বেশির ভাগ ক্ষেত্রে চুক্তিভিত্তিক নিয়োগে যোগ্যতা নয়, ক্ষমতাসীনদের পছন্দ প্রাধান্য পাচ্ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই