তারিখ : ২১ জুলাই ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নজরুল ছিলেন দ্রোহ ও প্রেমের কবি -প্রতিমন্ত্রী খসরু

নজরুল ছিলেন দ্রোহ ও প্রেমের কবি -প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু
[ভালুকা ডট কম : ০৩ জুলাই]
জাতীয় কবি ছিলেন দ্রোহ ও প্রেমের কবি,বিদ্রোহী নটরাজ,বাংলা সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ কিংবদন্তী কবি,সংগীত স্রষ্টা,দার্শনিক। তার লেখা বই আমাদের জ্ঞানের আধার,জ্ঞানের প্রতীক,বই আমাদের আনন্দের প্রতীক।

বাংলা সাহিত্যে বিদ্রোহী কবি হিসেবে পরিচিত হলেও তিনি ছিলেন একাধারে কবি, গল্পকার, নাট্যকার, প্রাবন্ধিক,ঔপন্যাসিক, সাংবাদিক, চলচ্চিত্রকার, গায়ক ও অভিনেতা। নজরুলের গান ও কবিতা শোষিত, অবহেলিত, নিপীড়িত, বঞ্চিত মানুষের মুক্তির পথ দেখিয়েছে। বাঙালির জাতীয় জীবনে কবি নজরুলের সবচেয়ে বড় অবদান হলো তিনি অসাম্প্রদায়িক বাঙালির চেতনায় প্রোথিত করেন স্বাধীনতার বীজমন্ত্র। তিনি মানবতার জয়গান গেয়েছেন তার প্রতিটি রচনায়। নজরুল এ দেশের সমাজচেতনা ও রাজনৈতিক জগতের সর্বোত্তম কবি, যিনি গণমানুষের সাথে সাহিত্যের যোগসূত্র স্থাপন করেছেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম নজরুল  জন্মজয়ন্তী উদযাপন  উপলক্ষে  ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আয়োজনে  প্রথম দিনে    দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান মালায় প্রধান অতিথির বক্তব্যে  মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এ কথাগুলো বলেন।

বুধবার বিকেলে  গাহি সাম্যেও  গান মঞ্চে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বিশেণ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার জালাল উদ্দীন,ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন সুভ্রত কুমার দে,কর্মকর্তা পরিষদের সাধারন সম্পাদক প্রকৌশল আহ্সান উল্লাহ রাসেল,বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু প্রমূখ।  স্বাগত বক্তব্য রাখেন রেজিষ্ট্রার ভারপ্রাপ্ত হুমায়ূন কবীর।সন্ধায় বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই