তারিখ : ২১ জুলাই ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় নিহত প্রিসাইডিং কর্মকর্তার পরিবারকে ক্ষতিপূরণ

নওগাঁয় নির্বাচনী দায়িত্বকালে নিহত প্রিসাইডিং কর্মকর্তার পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান
[ভালুকা ডট কম : ০৮ জুলাই]
নির্বাচনী দায়িত্বপালনকালে নওগাঁয় নিহত প্রিসাইডিং কর্মকর্তা মাজেদুল ইসলামের পরিবারকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। সোমবার নওগাঁ সার্কিট হাউস মিলনায়তনে নির্বাচন কমিশনার কবিতা খানম নিহত মাজেদুল ইসলামের স্ত্রী নাসরিন খাতুনের হাতে এ অর্থ তুলে দেন।

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গত ১৮ মার্চ নওগাঁর মহাদেবপুর উপজেলার পাঠাকাঠা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তার দ্বায়িত্ব পালনকালে হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে মাজেদুল ইসলামের মৃত্যু হয়। তিনি মহাদেবপুর উপজেলার খাপুর হাজী ধনেজ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। মৃত্যুর সময় তিনি স্ত্রী ও তিন শিশু সন্তান রেখে যান।

ক্ষতিপূরণের অর্থ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হারুন-অর-রশিদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, জেলা নির্বাচন কর্মাকর্তা মাহমুদ হাসান, খাপুর হাজী ধনেজ উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুল মান্নান প্রমুখ।

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, নিহত প্রিসাইডিং কর্মকর্তা মাজেদুল ইসলামের মৃত্যু নির্বাচনী সহিংসতার কারণে না ঘটলেও তিনি নির্বাচন পরিচালনার মতো একটি মহান দ্বায়িত্ব পালনকালে মারা গেছেন। নির্বাচন কমিশন মনে করেছে, নির্বাচনী দ্বায়িত্ব পালনকালে মানসিক চাপের কারণে তিনি অসুস্থ হয়ে মারা গেছেন। কারণ, আমাদের মতো দেশে নির্বাচন পরিচালনা করা সহজ কথা নয়। জাতীয় ও উপজেলা পরিষদ নির্বাচনের সময় আমাদের অভিজ্ঞতা হয়েছে, অনেকেই প্রিসাইডিং কর্মকর্তার দ্বায়িত্ব পালন না করার জন্য আবেদন করেছেন। সততা ও নির্ভীক থেকে এ ধরণের দ্বায়িত্ব পালন করা খুবই কঠিন কাজ। এ চেতনা থেকে নির্বাচন কমিশন তাঁর পরিবারের সদস্যদের জন্য এই ক্ষতিপূরণের ব্যবস্থা করেছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই