তারিখ : ১৮ আগস্ট ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে নাগরিক দুর্ভোগ চরমে

গৌরীপুরে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতিতে নাগরিক দুর্ভোগ চরমে
[ভালুকা ডট কম : ০৪ আগস্ট]
রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে সারাদেশের ন্যায় ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতির ফলে পৌর নাগরিকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ দাবি আদায়ে ১৪ জুলাই থেকে স্থানীয় পৌর কর্মকর্তা-কর্মচারীগণ রাজধানীতে অবস্থান কর্মসূচীতে যোগদান করায় গৌরীপুর পৌরসভায় সকল নাগরিক সেবা বন্ধ রয়েছে। টানা ২০দিন ধরে এ আন্দোলনের কারনে স্থবির হয়ে পড়েছে পৌরসভার সকল কার্যক্রম। বৃদ্ধি পাচ্ছে নাগরিক দুর্ভোগ।

স্থানীয় কয়েকজন পৌর নাগরিক জানান, পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি কর্মসূচীর কারনে গৌরীপুর পৌরসভায় পরিস্কার-পরিচ্ছন্নতা, পানি, বিদ্যুত, টিকাদান, নাগরিক সনদ, জন্ম নিবন্ধন, করসহ প্রভূতি সেবা কার্যক্রম বন্ধ থাকায় বর্তমানে জনদুর্ভোগ চরমে। শহরের রাস্তাসহ বিভিন্ন স্থানে ময়লা আবর্জনার স্তুপ জমে তা থেকে দুগন্ধ ছড়াচ্ছে। রাতে পৌর শহরে রোড লাইটগুলো না জ্বালানোর ফলে ভূতুরে অবস্থার সৃষ্টি হয়। তারা আরো জানান, এ অবস্থা চলতে থাকলে পৌরসভা অচল হয়ে পড়বে।

এ বিষয়ে জানতে চাইলে রাজধানীতে অবস্থানরত পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন গৌরীপুর পৌরসভা শাখার সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন চুন্নু জানান, সংগঠনের কেন্দ্রিয় কর্মসূচীর অংশ হিসেবে তারা কর্মবিরতি কর্মসূচী পালন করে আসছেন। তাদের দাবি মেনে না নিলে এ আন্দোলন কর্মসূচী চলমান থাকবে বলেও তিনি জানান।

গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র দেওয়ান মাসুদুর রহমান খান সুজন জানান, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতির ফলে গৌরীপুর পৌরসভার সকল কার্যক্রম ১৪ জুলাই থেকে বন্ধ রয়েছে। এক্ষেত্রে জনপ্রতিনিধিরা নিরুপায়।

তিনি আরো বলেন, পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে পৌর শহরের ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। এছাড়া পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বরাদ্দকৃত ভিজিএফ চাল বিশেষ ব্যবস্থাপনায় বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই