তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রুয়েটে বঙ্গবন্ধু কর্ণারে শুভ উদ্বোধন

রুয়েটে বঙ্গবন্ধু কর্ণারে শুভ উদ্বোধন
[ভালুকা ডট কম : ২৬ আগস্ট]
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের স্মৃতি সংরক্ষণে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা সাড়ে এগারটায় রুয়েটের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনে এ কর্ণারের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনের পর লিটন বলেন, ‘রুয়েটের উদ্যোগে গ্রন্থাগারে নির্মিত কর্ণারে জাতির জনক বঙ্গবন্ধুকে জানার জন্য, বাংলাদেশের স্বাধীনতার প্রেক্ষাপটকে জানার জন্য এবং পরবর্তীতে বঙ্গবন্ধু হত্যাকা-সহ সবকিছুই জনগণকে, শিক্ষক-শিক্ষার্থীদেরকে ও যারা আসবেন তাদেরকে অবগত করার জন্য এ মহতী উদ্দ্যোগ বঙ্গবন্ধু কর্ণার। আগামীতে এই কর্ণার আরো বড় আকার ধারণ করবে এবং অনেক তথ্য সমৃদ্ধ বই-পুস্তিকা, ম্যাগাজিন এখানে আসবে।

এসময় রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৫৫ বছরে নতুন নতুন অনেক স্থাপনা হলেও একটা শূণ্যতা বিরাজ করেছিলো। সেই শূণ্যতার জায়গা থেকেই এই কর্ণারের আবির্ভাব। এই কর্ণারের মাধ্যমে দর্শক মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে ধারণা পাবে। পাশাপাশি মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং তার কৃতিত্ব সম্পর্কে জানতে পারবে। এবং দেশের জন্য তিনি যে ত্যাগ করেছেন তা জেনে সকলকে অনুপ্রাণিত করবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারি উপস্থিত ছিলেন। গত ৮ এপ্রিল রুয়েট অফিসার সমিতির দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের নিচতলায় বঙ্গবন্ধু কর্ণার স্থাপন কমিটি গঠন করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই