তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে

দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমছে, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৭৬০
[ভালুকা ডট কম : ৩১ আগস্ট]
দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা কমে গত ২৪ ঘণ্টায় এক হাজারের নিচে নেমে এসেছে।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডাক্তার আয়েশা আক্তার গণমাধ্যমকে জানান, রাজধানীর ৪১টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতাল এবং বিভিন্ন বিভাগীয় হাসপাতালে শুক্রবার (৩০ আগস্ট) সকাল ৮টা থেকে শনিবার (৩১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ৭৬০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ৩৪৯ জন ও ঢাকার বাইরের হাসপাতলে ৪১১ জন ভর্তি হন। এর আগের দিন সারাদেশের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ১ হাজার ২৫ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৬৫ জন এবং ঢাকার বাইরে ৫৬০ জন ভর্তি হন।

বিগত বছরের অভিজ্ঞতায় সেপ্টেম্বর মাস ডেঙ্গুর পিক আওয়ার। তবে চিকিৎসকরা মনে করছেন, এডিস প্রতিরোধে জোর তৎপরতা ও ব্যপক জনসচেতনতার কারণে  আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমে আসায় এবার সেই শঙ্কা নেই।

এদিকে, এখনই শঙ্কা উড়িয়ে দিচ্ছে না স্বাস্থ্য অধিদপ্তর। সরকারের ডেঙ্গু কর্মসূচির ম্যানেজার ডাক্তার এম এম আক্তারুজ্জামান বলেছেন, সহায়ক পরিবেশ পেলে যেকোনো সময় মাথাচাড়া দিতে পারে এডিস। তাই এডিস প্রতিরোধে বছরজুড়েই সমন্বিত ও পরিকল্পিত উদ্যোগের পরামর্শ তাদের। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই