তারিখ : ১৯ অক্টোবর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চারদিকে ভয় বিরাজ,শিশুরাও রেহাই পাচ্ছে না-ফখরুল

চারদিকে ভয় বিরাজ,শিশুরাও রেহাই পাচ্ছে না-ফখরুল
[ভালুকা ডট কম : ১৭ সেপ্টেম্বর]
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেনে, শিশুদের জন্য নিরাপদ বাসভূমি তৈরি না করাটা সরকারের একটি ব্যর্থতা। আজ (মঙ্গলবার) সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে শিশু-কিশোরদের সংগঠন ‌‘শাপলা কুঁড়ি’র অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, চারদিকে অনিশ্চয়তা ও ভয় বিরাজ করছে। প্রতিনিয়ত শিশুর উপর চলছে পৈশাচিক নির্যাতন। এই সরকারের আমলে নির্যাতনের হাত থেকে শিশুরাও রেহাই পাচ্ছে না। সরকারের স্বেচ্ছাচারিতায় সামাজিক অবক্ষয়ের কারণে কোথাও নিরাপদ নয় শিশুরা। ক্ষমতালোভীদের হাত ধরে যে সমাজ গড়ে উঠেছে সেখানে শিশুদের নিরাপদে থাকার কোনো সুযোগ নেই। এ পরিস্থিতি ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিরাট অন্তরায়।

বিএনপি মহাসচিব বলেন, আমরা  ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করেছিলাম। আমরা এমন একটি বাসযোগ্য ভূমি তৈরি করতে চেয়েছিলাম যেখানে সবাই সুখে-শান্তিতে, আনন্দে বাস করতে পারব। কিন্তু আমাদের সেই স্বপ্ন সফল হয়নি। যদি আমাদের অনেক রাস্তাঘাট তৈরি হয়েছে, অট্টালিকা তৈরি হয়েছে, আমাদের জীবন যাত্রার মান অনেক বদলে গেছে তারপরও আমরা নিরাপদ যে বাসভূমি তা দেখতে পাইনি। এর চেয়ে বড় লজ্জা আর কিছু হতে পারে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,আজকে জিয়াউর রহমান সম্পর্কে অনেক বিকৃত খারাপ কথা আমাদের শুনতে হয় যেটা সত্য নয়। আমরা অনেকেই ভুলে গেছি যে, শিশু কিশোরদের বিকাশের জন্য শিশু একাডেমি প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান চেয়েছিলেন শিশুরা পাখির মতো ডানা মেলে উড়বে, সুশিক্ষা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে জীবন গড়ার মাধ্যমে বিশ্বকে দিবে এক নতুন বাংলাদেশ। কিন্তু আজ দেশের শিশুরা অধিকারবঞ্চিত, অমানুষিক নির্যাতনের শিকার হয়ে কুশিক্ষা ও অপসংস্কৃতির রোষানলে দগ্ধ হচ্ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই