তারিখ : ১৩ নভেম্বর ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিগগিরই আবরার ফাহাদ হত্যা মামলার চার্জশিট হবে-স্বরাষ্ট্রমন্ত্রী

শিগগিরই আবরার ফাহাদ হত্যা মামলার চার্জশিট হবে-স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৩ নভেম্বর]
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার নির্ভুল চার্জশিট তৈরির কাজ চলছে। কারণ নির্ভুল চার্জশিট না হলে সুষ্ঠু বিচার পাওয়া যায় না। এরইমধ্য প্রয়োজনীয় তথ্য-উপাত্ত পুলিশের হাতে চলে এসেছে, শিগগিরই চার্জশিট দেয়া হবে। আজ (রোববার) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত বিএসআরএফ সংলাপে এসব কথা বলেন তিনি।

এ সময়, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলাসহ গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি মামলার অগ্রগতিও তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী। নিজ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকাণ্ড তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী। পুলিশ বাহিনীকে ঢেলে সাজানো, পিবিআইকে শক্তিশালী করা, জাতীয় জরুরি সেবা ৯৯৯ চালু করাসহ বিভিন্ন পদক্ষেপ তুলে মন্ত্রী বলেন, চলতি বছরের শেষে ই-পাসপোর্ট চালু করা হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো প্রসঙ্গে তিনি বলেন, ফেসবুক ব্যবহারে আরো সচেতন ও সাবধান হতে হবে। যিনি পোস্ট করবেন কিংবা যিনি বা যারা দেখবেন- তারা পোস্ট দেখার আগে ক্ষিপ্ত না হয়ে নিজ বিবেচনায় সিদ্ধান্ত পৌঁছাবেন। এ বিষয়ে সরকারের নজরদারি রয়েছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ক্যাসিনো খেলার ভিডিওটি দেশের বাইরের উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে ক্যাসিনো, জুয়া বৈধ নয়। আমরা এর বিরুদ্ধে কাজ করছি। ক্যাসিনো ও জুয়া যারা সংগঠিত করছে সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। আর যারা ক্যাসিনো বা জুয়া খেলছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হলে কয়েক লাখ মানুষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। তবে, যেখানেই অনিয়ম, দুর্নীতি হচ্ছে সেখানেই অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানান তিনি।

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে পানিতে ফেলে দেয়ার ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অধ্যক্ষ ফরিদউদ্দিন আহম্মেদকে ধাক্কা দিয়ে পুকুরে ফেলে দেয়ার ঘটনাটি আমরা জেনেছি। ইতোমধ্যে এই ঘটনায় ২২ জনকে গ্রেফতার করা হয়েছে। আমরা ভিডিও ফুটেজ দেখে পরবর্তী ব্যবস্থা নেবো।

এ সময়, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের দেয়া তথ্য অনুয়ায়ী, আট জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হচ্ছে বলে জানান তিনি। আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গি দমনে সরকারের জিরো টলারেন্স নীতি আছে। এ অনুযায়ী আল্লার দল নামধারী আট জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই