তারিখ : ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ময়মনসিংহে এ আই এস পি আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত

ময়মনসিংহে ব্র্যাক আয়োজিত এ আই এস পি আঞ্চলিক সম্মেলন
[ভালুকা ডট কম : ০৫ নভেম্বর]
ময়মনসিংহের আঞ্চলিক ব্র্যাক সেন্টারে তাদের নিজস্ব ব্র্যাক কৃত্রিম প্রজনন কর্মীদের নিয়ে দিনব্যাপী "সমৃদ্ধির অগ্রযাত্রার ৩৪ বছর " শীর্ষক এ আই এস পি বার্ষিক সম্মেলন সোমবার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নেত্রকোনা জেলার প্রায় তিনশত প্রতিনিধি অংশ গ্রহণ করেন।

সম্মিলিত ভাবে অনুষ্ঠান পরিচালনা ও এ আই কাজের বিভিন্ন টেকনিক্যাল দিক ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কথা বলেন এ জি এম ডাঃ ফাকরুল হক, এন এস এম ডাঃ শওকত আলী, আর এস এম মানজুরুল রহমান, আর এস এম মহসিন আলী খান ও এ এস এম আখতারুজ্জামান।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আব্দুল কাদের, জেলা সদর প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আহছান হাবিব, বাকৃবি প্রফেসর ও গভেষক মোশাররফ উদ্দীন ভূইয়া, বাকৃবি প্রফেসর ডঃ শামসুল আলম।

ডাঃ শওকত আলী তাঁর উপস্থাপনায় বলেন, ব্র্যাক ১৯৮৫ সালে তরল সিমেন দিয়ে ১৭ জন কর্মীর মাধ্যমে এ আই প্রজেক্টের যাত্রা শুরু করেছিল। ২০০০ সালে ময়মনসিংহ বুল স্টেশন থেকে ১৭১২৪ ডোজ হিমায়িত সিমেন দিয়ে নতুন দিগন্তে প্রবেশ করে। ব্র্যাকের কোয়ালিটি সম্পন্ন সিমেন ও দক্ষ জনবলের মাধ্যমে কৃষক ও খামারিদের আস্থা করতে পেরেছে। বর্তমানে ৬৩ জেলায় ৮৯ টি ¯ে¬স মাধ্যমে ২৭৫০ জন কর্মীর কাছে সিমেন বিক্রি করা হচ্ছে। গত বছর ব্র্যাক ২৮ লক্ষ ৪৩ হাজার ৪০০শত সিমেন বিক্রি হয়েছে। সরকারের উৎপাদিত সিমেন সরবরাহের সংখ্যা ৩১ লক্ষ। সেই হিসেবে ব্র্যাক সিমেন উৎপাদন ও বিতরণে ২য় অবস্থানে রয়েছে।

এ জি এম ডাঃ ফাকরুল হক, কর্মীদের কাজে দক্ষতা উন্নয়ন ও তাদের বিভিন্ন সযোগ সুবিধার কথা উল্লেখ করেন। তিনি বলেন আপনারা সহযোগীতা করলে আগামী ২০২০ সালে ব্র্যাক ৩১ লক্ষ সিমেন উৎপাদন ও বিতরণ করে দেশে প্রথম স্থান অর্জন করবে। সকল পর্ব শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সম্মেলনের সমাপ্তি ঘটে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই