তারিখ : ১৩ জুলাই ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থীতা বাতিল চেয়ে রিট

বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থীতা বাতিল চেয়ে রিট
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের বিরুদ্ধে হলফনামায় সম্পদ তথ্য গোপনের অভিযোগ এনে তার প্রার্থিতা বাতিলের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট হয়েছে। এ রিট আবেদন করেছেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী।

আগামীকাল (সোমবার) বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চে এ নিয়ে শুনানি হতে পারে। রিটে সিঙ্গাপুরের কোম্পানি এনএফএম এনার্জি প্রাইভেট কোম্পানি লিমিটেডের তিনজন শেয়ারহোল্ডারের একজন হলেও হলফনামায় তা গোপন করা হয়েছে বলে উল্লেখ করেন রিটকারী।গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনার রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে সিইসি বরাবর অভিযোগ দিয়েছিলেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

এদিকে, ঢাকা সিটিতে ইভিএম মাধ্যমে ভোট না নেয়ার নির্দেশনা চেয়ে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছে হাইকোর্ট। এর ফলে আগামী ১ ফেব্রুয়ারি ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারে কোনও বাধা রইলো না।আজ দুপুরে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গত ৯ জানুয়ারী আইনজীবী ইউনুছ আলী আকন্দ ইভিএমের মাধ্যমে নির্বাচন না করার নির্দেশনা চেয়ে এবং ইভিএম-সংক্রান্ত অধ্যাদেশ ২০১৮ এবং এর বিধিমালার বৈধতা চ্যালেঞ্জ করে রিট দায়ের করেন। মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতির সচিব, আইন মন্ত্রণালয় সচিব ও নির্বাচন কমিশনের চেয়ারম্যানকে এ রিটে বিবাদী করা হয়েছিল।

অন্যদিকে, নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আলমগীর জানিয়েছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে সাংবাদিকরা স্টিকার নিয়ে মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন। তিনি জানান, আসন্ন নির্বাচনে সংবাদ সংগ্রহের জন্য মোটরসাইকেল ব্যবহার করার জন্য প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কমিশন। মোটরসাইকেল ব্যবহারকারী সাংবাদিকদের কমিশন থেকে সরবরাহ করা স্টিকার ও কার্ড এবং নিজ অফিসের পরিচয়পত্র সঙ্গে থাকতে হবে।আজ (রোববার) দুপুরে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান ইসি সচিব।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই