তারিখ : ০২ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ছাত্রলীগ কর্মীদের মূল্যায়ন পরীক্ষা নিলেন এমপি

ছাত্রলীগ কর্মীদের মূল্যায়ন পরীক্ষা নিলেন এমপি ইসরাফিল আলম
[ভালুকা ডট কম : ২২ ফেব্রুয়ারী]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: ইসরাফিল আলম বলেছেন,দেশে সকল শ্রেণী পেশার মানুষের শিক্ষা প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা উন্নয়নের ব্যবস্থা আছে। শুধু রাজনৈতিক নেতাকর্মীদের দক্ষতা উন্নয়নের জন্য শিক্ষা প্রশিক্ষণের কোন ব্যবস্থা নেই।

আগামী দিনের জন্য মেধাভিত্তিক রাজনৈতিক নেতৃত্ব বিনির্মাণ করতে হলে ছাত্রলীগের কর্মীদের দিয়ে শুধু মিছিল-মিটিং করলেই হবে না। রাজনীতি, সংগঠন, দেশপ্রেম ও জনকল্যাণ সম্পর্কে প্রয়োজনীয় শিক্ষা প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা উচিত। আমার নির্বাচনী দুই উপজেলার ছাত্রলীগের প্রায় দুইশত জন নেতাকর্মীর রাজনীতি এবং সংগঠন সম্পর্কিত জ্ঞান পরখ করার একটি ঝটিকা পরীক্ষার আয়োজন করেছি। জ্ঞান ও মেধা ভিত্তিক নেতৃত্ব গড়ে তোলাই মূলত এই পরীক্ষার মূল লক্ষ্য। শুধু আজ নয় আগামীতেও এর চেয়ে আরো অনেক ব্যতিক্রমধর্মী কিছু পরীক্ষা ছাত্রলীগ নেতাকর্মীদের আমি উপহার দিবো। আর সেই সব পরীক্ষার জন্য ছাত্রলীগ নেতাকর্মীদের সদা সর্বদা প্রস্তুত থাকতে হবে। কারণ আগামীদিনের আওয়ামীলীগের রাজনীতির কর্ণধারই হচ্ছে তারা। আগামী দিনে দেশ প্রেমিক এবং জনকল্যাণের জন্য শিক্ষিত ও দক্ষ নেতৃত্ব তৈরি করার জন্য এই পরীক্ষা ক্ষুদ্র প্রয়াসমাত্র।

শনিবার বিকেলে রাণীনগর মহিলা অনার্স কলেজে জ্ঞান ও মেধা ভিত্তিক দক্ষ নেতৃত্ব গড়ে তুলতে  রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকান্ডের উপর ছাত্রলীগের লিখিত পরীক্ষা অনুষ্ঠানের আগে ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এই কথাগুলো বলেন। স্থানীয় সাংসদ মো: ইসরাফিল আলমের ব্যক্তিগত উদ্যোগে এই লিখিত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। একশ নম্বারের দুই ঘন্টার পরীক্ষায় ৭টি প্রশ্নের মধ্যে ৫টির উত্তর দিতে হয়। প্রতিটি প্রশ্নের পূর্ণমান ২০। পরীক্ষার পুরো সময় সাংসদ মো: ইসরাফিল আলম পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক কার্যকরী সদস্য আসাদুজ্জামান আসাদ, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, রাণীনগর মহিলা অনার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চন্দন কুমার মোহন্ত প্রমুখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই