তারিখ : ০৪ এপ্রিল ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

প্রবাসীদের দেশে ফেরা বন্ধে কঠোর পদক্ষেপ নেয়া হচ্ছে-কাদের

প্রবাসীদের দেশে ফেরা বন্ধে কঠোর পদক্ষেপ নেয়া হচ্ছে-কাদের
[ভালুকা ডট কম : ১৫ মার্চ]
ইতালিসহ করোনা আক্রান্ত দেশগুলো থেকে প্রবাসী বাংলাদেশিদের ফিরে আসা ঠেকাতে সরকার কঠোর পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রবাসীদের দেশে না ফেরার জন্য সরকারের পক্ষ থেকে নিরুৎসাহিত করা হচ্ছে। এসব দেশ থেকে আসা বিমান অবতরণ বন্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।আজ (রোববার) দুপুরে রাজধানীর ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন কাদের। এরআগে, আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, করোনা নিয়ে জনগণের মধ্যে উৎকণ্ঠা আছে। বাংলাদেশ জনবহুল দেশ হওয়ায় করোনা ছড়িয়ে পড়লে কী অবস্থা হবে, বুঝতেই পারছেন। তবে, আমাদের প্রস্তুতি আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সব শাখাকে এজন্য প্রস্তুত রেখেছেন। দলকেও প্রস্তুত রাখা হয়েছে। লিফলেট বিতরণসহ নানাভাবে মানুষকে সতর্ক করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি জানান, ১৭ মার্চ সকাল সাড়ে ছয়টায় সারাদেশে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সাতটায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। সকাল দশটায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।

মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা হবে। দুঃস্থ ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হবে। এছাড়া রাত আটটায় ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন ও বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়সহ কয়েকটি স্থানে আতশবাজী করা হবে। দিনটি উপলক্ষে সরকারি ভবন ও প্রধান প্রধান সড়কে আলোক সজ্জার ব্যবস্থা থাকবে বলেও জানান ওবায়দুল কাদের।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই