তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নান্দাইলে ১০টাকা কেজি চালের ডিলারদের পোয়াবারো

নান্দাইলে ১০টাকা কেজি চালের ডিলারদের পোয়াবারো
[ভালুকা ডট কম : ২৫ মার্চ]
করোনা ভাইরাস নিয়ে যখন প্রশাসন সহ সর্বমহল আতঙ্কে এবং করোনা ভাইরাসের সংক্রমন রোধ নিয়ে ব্যস্ততা সময় পার করছে, তখনই হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি চালের ডিলারদের যেন পোয়াবারো হয়েগেছে।

“শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ” স্লোগানের নির্ধারিত বেনার টানিয়ে সরকারী খাদ্য গুদামজাতকৃত নির্দিষ্ট পরিমাণ ৩০ কেজি চালের বস্তা প্রতি গ্রহিতাকে না দিয়ে বস্তা খুলে ঢেলে পরিমাণে কম দেওয়া হচ্ছে বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে। এতে করে ভিজিডির প্রতি কার্ডধারী ১০ টাকা কেজি মুল্যের নির্ধারিত ৩০ কেজি চাল ক্রয় করতে গিয়ে পরিমাণে ২/৩ কেজি কম পাচ্ছে। এ নিয়ে কার্ডধারীদের মাঝে নানা ধরনের প্রশ্ন উঠছে।

উপজেলা খাদ্য বিভাগ সূত্রে জানা যায়, চলতি মার্চ মাস থেকে নান্দাইল উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচি শুরু হয়েছে। সদরের খাদ্যগুদাম থেকে ৩০ কেজি পরিমাণের প্যাকেটকৃত চালের বস্তা সংগ্রহ করে নিয়ে যান ডিলাররা। মঙ্গলবার এ ধরনের দৃশ্য দেখা যায় ময়মনসিংহের নান্দাইলের বেশ কয়েকটি ইউনিয়নে। খাদ্য বিভাগের বস্তা খুলে রেখে বালতি দিয়ে ওজন মেপে চাল বিক্রি করা হচ্ছে। মাপার কৌশলে ক্রেতাদের দু-তিনকেজি চাল ওজনে কম পড়েছে। এ সময় চাল নিতে আসা বেশ কয়েকজন বয়স্ক ক্রেতার সাথে কথা হয়। ক্রেতারা সকলেই প্লাস্টিকের বস্তা সাথে করে নিয়ে এসেছেন আবার কেউবা খালি হাতে।

ডিলারদের দোকানে কোনো তদারক কর্মকর্তা (টেগ অফিসার) পাওয়া যায়নি। এ সব খবর পেয়ে তড়িঘড়ি সরেজমিনে যান উপজেলা খাদ্য কর্মকর্তা শেখ আবু হাসান সারোয়ার। তিনি বেশ কয়েকটি স্থানে গিয়ে বস্তা খোলে চাল দেওয়ার সত্যতা পান। পরে তিনি জানান, ফের এ ঘটনা ঘটলে ডিলারশিপ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই