তারিখ : ০৬ জুন ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ছিপ দিয়ে মাছ ধরে সময় পার

নওগাঁয় ছিপ দিয়ে মাছ ধরে সময় পার
[ভালুকা ডট কম : ০১ মে]
এক সময় গ্রামেগঞ্জে ছিপ দিয়ে খোলা পানি থেকে মাছ ধরার দৃশ্য চোখে পড়তো। কিন্তু জীবনের যান্ত্রিকতা আর সময়ের পরিবর্তনে তা আর চোখে পড়ে না কিন্তু করোনা ভাইরাসের আর্শিবাদে সেই দৃশ্যগুলো আবার চোখে পড়ছে।

করোনা ভাইরাস প্রতিরোধের কারণে সবাই এখন ঘরে বন্দি সময় পার করছেন। কিন্তু আর কতদিন হাত-পা গুটিয়ে ঘরে বসে থাকা যায়। কোন কিছু করে সময় পার না করলে কি ভালো লাগে। ঘরে বসে বসে অলস সময় পার করার চাইতে ছিপ দিয়ে মাছ ধরে সময় পার করাও বিনোদনের একটি অংশ। কারণ বর্তমান ডিজিটাল সময়ে সবাই কোন না কোন কাজে ব্যস্ত থাকেন। কিন্তু করোনা ভাইরাস এসে ব্যস্ত মানুষ ও জাতিকে দিয়েছে অখন্ড অবসর। সেই সঙ্গে যোগ হয়েছে মাহে রমজান। খাওয়া-দাওয়ার কোন ঝামেলা নেই। তাই এই সময়কে কাজে লাগিয়ে কেউ পুকুরে আবার কেউ বা নদী-খাল-বিলের ধারে ঐতিহ্যবাহি মাছ ধরার পদ্ধতি ছিপ দিয়ে মাছ ধরছেন। এমন দৃশ্য এখন চোখে পড়ার মতো।

আমাদের যান্ত্রিক জীবন এখন সুনসান নিরবতার হাতে বন্দি। কিন্তু এই অবসরকে কাজে লাগিয়েছে কিছু মাছ ধরার সৌখিন মানুষ। শহরের মাঝ দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা নদীর দুই ধারে কিংবা কোন পুকুরে ছিপ দিয়ে মাছ ধরার এই দৃশ্য চোখে পড়ার মতো। শুধু বড় মানুষরাই নয় এই মাছ ধরার দলে যোগ দিয়েছে কিছু ক্ষুদে মানুষও। শুক্রবার বিকেলে শহরের বরুনকান্দি গ্রামের একটি পুকুর থেকে ছিপ দিয়ে মাছ ধরার দৃশ্যটি চোখে পড়ার মতো।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই