তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

একদিনে করোনায় মৃত্যুর রেকর্ড ৪০ জন

একদিনে করোনায় মৃত্যুর রেকর্ড ৪০ জন, শনাক্ত আড়াই হাজার
[ভালুকা ডট কম : ৩১ মে]
দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণে ৪০ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত একদিনের ব্যবধানে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

আজ (রোববার) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৫০ জনে দাঁড়িয়েছে। নতুন করে মারা যাওয়া ৪০ জনের মধ্যে ৩৩ জন পুরুষ এবং সাতজন নারী। ঢাকা বিভাগে ২৮ জন এবং চট্টগ্রাম বিভাগে আটজন মারা গেছেন।

নাসিমা সুলতানা বলেন, দেশে ৫২টি ল্যাবে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে নতুন করে দুটি ল্যাব সংযুক্ত হয়েছে। একটি সরকারি। আরেকটি বেসরকারি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ২২৯টি। আর পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৭৬টি। সবশেষ ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ২ হাজার ৫৪৫টি নমুনা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৪৭ হাজার ১৫৩টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪০৬ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে মোট ৯ হাজার ৭৮১ জন সুস্থ হলেন। আক্রান্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ।করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের লকডাউন পরবর্তী সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ১ হাজার ৭৬৪ জন, মারা গেছে ২৮ জন। বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে ক্রমশ এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই